মুদি দোকানের বিক্রয় বাড়ানোর উপায় কী? -মুদি দোকান ব্যবসা

আপনি কি খুচরা মুদি দোকানে বিক্রয় বাড়ানোর উপায় জানতে চান? আমি আজ শেয়ার করব সেরা 10টি ধারণা যা আপনার পণ্যের বিক্রয় আপনার আগের বিক্রয়ের তুলনায় প্রায় 10 গুণ বেশি বাড়িয়ে দেবে যদি আপনি এই ধারণাগুলি সফলভাবে প্রয়োগ করতে পারেন।

একটি বিক্রয় উৎপন্ন করা সহজ নয় এবং আরো বিক্রয় উৎপন্ন করা, যা কঠিন। কিন্তু এই হত্যাকারী ধারণাগুলি আপনাকে আপনার খুচরা মুদি দোকানে আরও বিক্রয় দেবে। খুচরা বিক্রয় কৌশল এবং কৌশল শিখতে সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন।

মুদি দোকান ব্যবসা

কিভাবে খুচরা মুদি দোকানে বিক্রয় বাড়ানো যায় সে সম্পর্কে 10টি সেরা ধারণা

1. আপনার খুচরা মুদি দোকানে বিনামূল্যে ওয়াইফাই অফার করুন

ওয়াইফাই ব্যবহার করে, আপনি আপনার ব্র্যান্ডের পণ্যগুলির বিপণন করতে পারেন যা গ্রাহকরা প্রশংসা করেন। লোকেরা যখন ইন্টারনেট ব্রাউজ করে এবং তাদের ফোনে গেম খেলে তখন তারা আরও বেশি বিনোদন পায়।

ফ্রি ওয়াইফাইয়ের কারণে আপনার কর্মীদের জন্য অপেক্ষা করার সময় তাদের আরও ধৈর্য থাকবে। কিছু গ্রাহক এই বিনামূল্যের পরিষেবা ব্যবহার করে খুশি হবেন এবং ভবিষ্যতে আবার আপনার খুচরা দোকানে ফিরে আসবেন। খুচরা মুদি দোকানে বিক্রয় কীভাবে বাড়ানো যায় সে সম্পর্কে এটি একটি শীর্ষ ধারনা।

2. গ্রাহকদের কেনার আগে চেষ্টা করতে দিন

আপনার যদি খাবারের দোকান থাকে, তাহলে গ্রাহকদের খাবার কেনার আগে এক টুকরো খাবারের স্বাদ নিতে দিন। খাবারটি সত্যিই সুস্বাদু হলে এটি গ্রাহকদের আরও আকৃষ্ট করবে। যদি আপনার কাছে পোশাকের প্রসাধনীর মতো ফ্যাশন পণ্য থাকে, তাহলে গ্রাহকরা এটি কেনার আগে তাদের একটি পথ দেখান। তারা অনুভব করতে পারে যে পণ্যগুলি তার উপর কীভাবে উপযুক্ত। যদি তারা তাৎক্ষণিকভাবে এটি না কিনে তবে পণ্যটি পছন্দ করে, তারা এমনকি পরে কখনও কখনও এটি কিনতে পারে।

একটি অপ্রতিরোধ্য স্বাদকারী একটি শক্তিশালী উপায় হল:

  • আপ-বিক্রয়

  • একটি নতুন পণ্যের প্রতিক্রিয়া সংগ্রহ করুন

খুব কম বিনিয়োগ এবং প্রচেষ্টার জন্য, আপনি গ্রাহকের মতামত পেতে পারেন এবং গ্রাহকদের সেই পণ্যটি কিনতে রাজি করাতে পারেন যা তারা এইমাত্র চেষ্টা করেছেন।

3. গ্রাহকের চাহিদা বুঝুন যা খুচরা মুদি দোকানে বিক্রয় বৃদ্ধি করবে

আপনি যদি সম্প্রতি আপনার ব্যবসা খুলে থাকেন, প্রথম কয়েক সপ্তাহের মধ্যে আপনার স্থানের মাধ্যমে গ্রাহকরা যে ট্রেইলটি নিয়েছেন তা ট্র্যাক করুন। পণ্যের বিন্যাস এবং বিতরণ আপনার কাছে নিখুঁতভাবে উপলব্ধি করতে পারে, তবে গ্রাহকরা আপনার দোকানের চারপাশে ঘুরে বেড়াতে এবং পণ্যগুলির সাথে ইন্টারঅ্যাক্ট করতে দেখে জিনিসগুলি কার্যকরভাবে সাজানো হয়েছে কিনা তা বলতে আপনি প্রস্তুত থাকবেন। যদি তারা খুঁজে না পায় যে তারা পরে আছে, তারা তা কিনতেও পারবে না।

এছাড়াও, আপনার দোকানের বিন্যাস এবং সেইজন্য আইটেমগুলি যেভাবে প্রদর্শিত হয় সে সম্পর্কে ব্যবহারিক প্রতিক্রিয়ার জন্য গ্রাহকদের জিজ্ঞাসা করতে ভয় পাবেন না। তাড়াতাড়ি সংগ্রহ করা হলে, এই ধরনের প্রতিক্রিয়া আপনাকে একটি প্রশান্তিদায়ক এবং লোভনীয় স্থান নিশ্চিত করতে সহায়তা করতে পারে যা ক্লায়েন্টদের আরামদায়ক করে।

4. গ্রাহকদের অতিরিক্ত পরিষেবা দিন যা বিক্রয় বাড়াতে সাহায্য করবে

গ্রাহক সবসময় আপনার দিকে তাকিয়ে থাকে "আর কি?" তিনি দেন. হোম ডেলিভারির মতো অতিরিক্ত পরিষেবাগুলি প্রবর্তন করুন, আপনার গ্রাহকদের কাছ থেকে প্রতিক্রিয়া পান এবং আমরা যা দিতে পারি তার চেয়ে তারা কী চায় তা জানুন। এটি রিটার্ন গ্রাহক বাড়াতে সাহায্য করবে।

একটি গ্রাহক হিসাবে পণ্য অনুভব করার চেষ্টা করুন. একটি পণ্যের মূল্যের উপর ফোকাস করার পরিবর্তে, ধারণাটি হল যে আপনি পণ্যটি ব্যবহারকারীর কাছে নিয়ে আসা সুবিধা এবং মূল্যের উপর জোর দিন। গ্রাহকদের বলুন "আমি বুঝতে পারছি আপনি কেমন অনুভব করছেন"। এটি দেখায় যে আপনি গ্রাহকের কথা শুনছেন এবং সহানুভূতিশীল হবেন। 

অন্য একজনকে উল্লেখ করুন যিনি শুরুতে একইভাবে অনুভব করেছিলেন যে আপনার গ্রাহক এখন অনুভব করেন। এটি আপনার গ্রাহককে জানাতে দেয় যে তারা একা নয় এবং জিনিসগুলি পরিবর্তন হতে পারে৷ তারপরে তাদের বলুন যে কীভাবে সেই ব্যক্তিটি খুঁজে পেলেন যে যখন তারা পণ্যটি কিনেছিলেন, তখন তারা যা ছিল তা পেয়েছিলেন। এটি হতে পারে আরাম, দীর্ঘায়ু, ব্যবহারের সহজতা ইত্যাদি।

5. মূল্যবান তথ্য প্রদান করুন এবং অনুগত গ্রাহকদের পুরস্কৃত করুন

আপনার পণ্য সম্পর্কে সমস্ত বিস্তারিত তথ্য প্রদান করুন. পণ্যের যোগ্যতা, রঙের গ্যারান্টি, আকার এবং গুণমানের বিবরণ ইত্যাদি। আপনার গ্রাহকদের সাথে সততার সাথে ব্যবসা করুন। যদি তারা আপনার পণ্যের সাথে একটি সমস্যা খুঁজে পায়, একটি বিনামূল্যে প্রতিস্থাপন প্রস্তাব. এই বিশেষ সেবাটি আপনার গ্রাহককে দিন দিন বাড়াবে। এই তথ্য-আদান-প্রদানের ধারণাটি খুচরা মুদি দোকানে কীভাবে বিক্রয় বাড়ানো যায় তার সমস্ত ধারণার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

দোকানের সমস্ত গ্রাহকরা কুপনের সাথে পরিচিত। কিন্তু সেই কুপনগুলি কি সাধারণত কোন নির্দিষ্ট পণ্যের প্রস্তুতকারক বা পণ্য থেকে সরাসরি আসে? কেন সরাসরি আপনার গ্রাহকদের একটি আনুগত্য প্রোগ্রাম অফার না? একজন গ্রাহক $125 খরচ করলে একটি $10 কুপন সম্পর্কে কী হবে? সেই $10 সঞ্চয়গুলি আপনার গ্রাহকদের দ্বারা অবহিত করা হবে। তারা সবসময় ফিরে আসবে এবং তাদের চেয়ে বেশি অর্থ ব্যয় করবে যদি তারা জানে যে তারা পুরস্কৃত হবে। আপনি পাঠ্য বার্তা SMS বা ইমেলের মাধ্যমে ডিসকাউন্ট কোড পাঠিয়ে থাকতে পারেন। আপনার সুপারভাইজারকে গ্রাহকদের জিজ্ঞাসা করতে বলুন যে তারা পেমেন্ট প্ল্যানের জন্য সাইন আপ করতে চান কিনা।

6. বিশেষজ্ঞ সাহায্যের অফার করুন যা খুচরা মুদি দোকানে বিক্রয় বৃদ্ধি করবে

আপনি যদি একটি বিশেষ পণ্য বিক্রি করেন, তাহলে সম্ভাবনা বেশি যে আপনার দোকানে আসা লোকেরা আপনাকে দেখার আগে ভালভাবে অবহিত করা হবে। আপনার পণ্যের পরিসর এবং অনুরূপ আইটেমগুলির তুলনামূলক সুবিধার একটি বিশ্বকোষীয় জ্ঞান ছাড়া পেশাদার কিছুই বলে না। ভোক্তা হিসেবে, আমরা নিজেদের চেয়ে বেশি জ্ঞানী লোকের কাছ থেকে শুনতে ভালোবাসি। এটি আমাদের একটি পণ্য সম্পর্কে আমাদের যে কোনও সন্দেহ দূর করতে বা নিশ্চিত করতে সহায়তা করে।

আপনি যদি আপনার দোকানে ব্রাউজিং করা লোকেদের বিশেষজ্ঞ সাহায্যের প্রস্তাব দিয়ে প্রদর্শন করতে পারেন, তাহলে এটি আপনার দোকানে মূল্য যোগ করবে। আপনি তাদের ক্রেতাতে রূপান্তর করার সম্ভাবনা অনেক বেশি এবং অনলাইন প্রতিযোগিতায় তাদের হারানোর সম্ভাবনা কম। খুচরা মুদি দোকানে বিক্রয় কীভাবে বাড়ানো যায় সে সম্পর্কে এটি একটি সেরা ধারণা।

7. খুচরা মুদি দোকানে বিক্রয় বাড়ানোর জন্য সুপারিশের ধারণাগুলিকে উত্সাহিত করুন

একটি কফি শপ বা জুস শপ তাদের শ্রোতাদের প্রসারিত করার জন্য ব্যবহৃত একটি সাধারণ কৌশল হল বিদ্যমান গ্রাহকদের দরজায় অন্যদের কাছে পাঠানোর জন্য প্রণোদনা প্রদান করা। এগুলি সাধারণ গ্রাউন্ডে পরিণত হয় এবং বিশেষত যখন গ্রাহক এবং স্থানান্তরের কিছু লাভ হয় তখন সবচেয়ে ভাল কাজ করে। এটি বেশিরভাগ মুদি দোকানেও ব্যবহার করা যেতে পারে।

যখন একজন গ্রাহক বন্ধু এবং আত্মীয়দের একটি রেফারেল দেয়, তখন তাদের কিছু সুবিধাজনক অফার দিন যাতে আপনি এইভাবে আরও গ্রাহক পেতে পারেন। খুচরা মুদি দোকানে বিক্রয় কীভাবে বাড়ানো যায় সে সম্পর্কে এগুলি আরও রূপান্তর-সক্ষম।

8. খুচরা মুদি দোকানে বিক্রয় বাড়ানোর জন্য সোশ্যাল মিডিয়া মার্কেটিং আইডিয়া

ডিজিটাল মার্কেটিং টুল হিসাবে Facebook, youtube, Instagram, Reddit, Pinterest এর মত সোশ্যাল মিডিয়া ব্যবহার করুন যা আপনার বিক্রয়কে প্রায় 5x বাড়িয়ে দেবে। কিন্তু একটি ভাল পরিবেশ তৈরি করার চেষ্টা করুন সোশ্যাল মিডিয়া মার্কেটিং এবং শুধুমাত্র আপনার পণ্যের ছবি রেখে স্প্যাম করবেন না। এতে আরও কিছু বিষয়বস্তু যুক্ত করুন যাতে লোকেরা সহজেই জড়িত হতে পারে।

সমস্ত উৎসবের দিনগুলিকে লক্ষ্য করুন এবং এই শুক্রবারের জন্য কিছু অফার 20% ছাড় দিন৷ এইভাবে, আপনি সোশ্যাল মিডিয়া থেকে আরও বেশি বিক্রয় তৈরি করতে পারেন। সম্ভব হলে আপনার পণ্যের প্রচারের জন্য একজন অনলাইন মার্কেটার নিয়োগ করুন।

কল্পনা করুন, যদি একজন গ্রাহক আপনার অ্যামাজন স্টোরের মাধ্যমে আপনার পণ্যগুলির একটি কেনেন। প্রথমে, তারা প্যাকেজটি তাদের কাছে পৌঁছে দেয়, কিন্তু প্যাকেজে, এমন তথ্য রয়েছে যা তাদের একটি URL-এ নির্দেশ করে যা তারা যে পণ্যটি কিনতে পারে তার জন্য নির্দিষ্ট।

সেই উত্সর্গীকৃত URL বা পৃষ্ঠায়, আপনি আপনার Amazon স্টোরের সাথে আবার লিঙ্ক করতে পারেন এবং একটি পর্যালোচনার জন্য জিজ্ঞাসা করতে পারেন, এছাড়াও আপনার কাছে কোডের লাইন থাকতে পারে যা এই গ্রাহককে তারা এখনও ক্রয় করেনি এমন আনুষাঙ্গিকগুলির জন্য পুনরায় লক্ষ্য করবে৷ খুচরা মুদি দোকানে বিক্রয় কীভাবে বাড়ানো যায় সে সম্পর্কে এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ ধারণাগুলির মধ্যে একটি।

9. বিক্রয় বাড়ানোর জন্য Google শপিং প্রচারাভিযান ব্যবহার করুন

Google শপিং প্রচারাভিযানগুলি হল গ্রাহকরা প্রথম জিনিসটি দেখেন এবং সেগুলি প্রচলিত Google বিজ্ঞাপনগুলির থেকেও বেশি গতিশীল৷ একজন গ্রাহক বা ক্রেতা Google শপিং বৈশিষ্ট্যগুলি পণ্যের চিত্র, মূল্য, শিপিং তথ্য এবং তারকা রেটিং দেখেন।

আপনি যদি আপনার ই-কমার্স সাইটের মাধ্যমে Google শপিং সেট আপ করেন, SERP-তে অর্গানিকভাবে র‌্যাঙ্কিং করার সময়, Google বিজ্ঞাপনগুলিও চালান, তাহলে আপনি যা করছেন তা হল একাধিক আয় তৈরি করা যেখানে গ্রাহকরা আপনার পণ্য খুঁজে পেতে এবং তাতে ক্লিক করতে পারেন।

10. বিক্রয় বাড়াতে আপনার গ্রাহকদের পুনরায় লক্ষ্য করুন

আপনি ইমেল মার্কেটিং বা SMS মোবাইল মার্কেটিং এবং অন্যান্য অনেক উপায়ে আপনার গ্রাহককে পুনরায় লক্ষ্য করতে পারেন। আপনি Facebook এবং Google, Pinterest বিজ্ঞাপনগুলি ব্যবহার করে পুনরায় লক্ষ্য করতে পারেন। তাদের সব প্রয়োগ করুন এবং খুঁজে বের করুন কোন প্ল্যাটফর্ম আপনার জন্য সবচেয়ে ভাল কাজ করছে। ইমেইল- মার্কেটিং ফ্রি মার্কেটিং যদি আপনি একবার আপনার গ্রাহকদের ইমেইল সংগ্রহ করেন। খুচরা মুদি দোকানে বিক্রয় কীভাবে বাড়ানো যায় সে সম্পর্কে এটি একটি শক্তিশালী ধারণা।

বোনাস ট্রিক: আপনার পণ্যের প্রচার করতে এবং আরও বিক্রয় তৈরি করতে ইনফ্লুয়েন্সার ব্যবহার করুন

আপনার পণ্যের প্রচারের জন্য প্রকৃত প্রবর্তক বা প্রভাবক খোঁজার মাধ্যমে আপনি বিশ্বাস অর্জন করতে এবং নতুন গ্রাহকদের নিয়োগ করতে পারবেন। ইনস্টাগ্রাম অনেক প্রভাবশালীর বাড়ি। Instagram-এর ব্যবহারকারী-সৃষ্ট সামগ্রীর বিস্তৃত পরিসর আপনাকে আপনার উল্লম্ব পরিবেশের সাথে মেলে এমন প্রভাবগুলি খুঁজে পেতে দেয়। ধরুন আপনি GoPro এর মত একটি ক্যামেরায় কাজ করছেন। আপনি Instagram এ প্রচারক খুঁজে পেতে পারেন যাদের বিষয়বস্তু আপনার ব্র্যান্ডের মতো।

খুচরা মুদি দোকানে বিক্রয় কিভাবে বাড়ানো যায় সে সম্পর্কে মতামত গ্রহণ করুন

আপনার যদি হাই-এন্ড মার্কেটিং (POS) থাকে, তাহলে সফ্টওয়্যারটি আপনার পুরস্কার সিস্টেম পরিচালনা করে এবং আপনার ইমেল মার্কেটিং পরিচালনা করে। একবার আপনার একটি ইমেল তালিকা হয়ে গেলে, আপনি আপনার গ্রাহকদের কাছে একটি সমীক্ষা পাঠাতে পারেন। জরিপ সম্পূর্ণ করতে একটি ডিসকাউন্ট কোড প্রদান করুন. একটি সমীক্ষায় গ্রাহকদের জিজ্ঞাসা করুন কিভাবে তারা আপনার দোকান উন্নত করতে পারে। একজন কর্মচারী রাখুন যিনি তাদের শিফটের এক বা একাধিক ঘন্টার জন্য স্টোর অ্যাম্বাসেডর হিসাবে কাজ করবেন। একটি রোমিং এজেন্ট গ্রাহকদের দোকানে প্রবেশ করার সাথে সাথে তাদের অভ্যর্থনা জানাতে পারে।

গ্রাহকদের ক্রয়ের সময় তাদের সাথে যোগাযোগ করা যেতে পারে এবং তাদের সাহায্যের প্রয়োজন কিনা তা জিজ্ঞাসা করা যেতে পারে। আপনার দোকানের ভক্তদের প্রশ্ন জিজ্ঞাসা করার জন্য আপনার সোশ্যাল মিডিয়ার মালিক কে? উদাহরণ হতে পারে "আপনি [STORE NAME] এ কেনাকাটা করতে কি পছন্দ করেন?" এবং সোশ্যাল মিডিয়াতে জিজ্ঞাসা করতে ভয় পাবেন না:

"এখানে কেনাকাটা করার ক্ষেত্রে আপনি কী অপছন্দ করেন?" যদি প্রস্থানের দীর্ঘ লাইন সবচেয়ে সাধারণ প্রতিক্রিয়া হয়, তাহলে ক্ষমা চাওয়ার জন্য প্রস্তুত থাকুন এবং এটি সংশোধন করার জন্য একটি কর্ম পরিকল্পনা তৈরি করুন।

খুচরা মুদি দোকানে বিক্রয় বৃদ্ধির চূড়ান্ত শব্দ

আপনি যদি মালিক বা মহাব্যবস্থাপক হন, তাহলে লাভ করার প্রথম ধাপ হল আপনার গ্রাহকের টুপি পরানো। আসলে, ভান করুন আপনি খুচরা শিল্প সম্পর্কে কিছুই জানেন না। আপনার ডাউনটাউন এলাকার বেশ কয়েকটি বাজার পরিদর্শন করতে একদিন সময় নিন। তুমি কি দেখতে পাও? কোন বাজার সবচেয়ে স্মরণীয় গ্রাহক তথ্য প্রচার করে? 

কোন দোকানটি দীর্ঘ লাইন এবং একটি খারাপ প্রস্থান অভিজ্ঞতার সমস্যার সমাধান করেছে? কোন দোকান সবচেয়ে স্মরণীয় বা মজার বিজ্ঞাপন তৈরি করেছে? কোন খুচরা বিক্রেতা সেরা প্রচার এবং ডিসকাউন্ট অফার করে? সোশ্যাল মিডিয়াতে কোন দোকানের সবচেয়ে বেশি ফলোয়ার আছে? 

এই স্টোরগুলি কী করে তার স্টক নিন এবং সেগুলি আপনার এলাকায় প্রয়োগ করুন। সর্বোপরি, বিক্রয় বৃদ্ধির জন্য টায়ার পুনর্নবীকরণের প্রয়োজন হয় না। আপনি বিক্রয় বৃদ্ধি সম্পর্কে কোরার উত্তরগুলি পড়তে পারেন ।

বিক্রয় আপনার পছন্দ মতো শক্তিশালী না হলে, আপনার স্টোরের প্রবাহকে পুনর্বিন্যাস করার কথা বিবেচনা করুন, বিশেষ করে যদি আপনার দোকানের নকশা পুনর্বিন্যাস করার সময় হয়। রাস্তা কি খুব সরু, এইভাবে ব্যস্ত সময় ব্যাহত? তারা কি খুব প্রশস্ত, যা অভিজ্ঞতাকে খুব কঠিন করে তুলতে পারে? শুধুমাত্র একটি কেন্দ্রীয় দোকানে সবচেয়ে বেশি বিক্রি হওয়া আইটেম এবং পণ্যের বিভাগগুলি কি? যদি তাই হয়, এটি অন্যান্য বিভাগের অবহেলার দিকে পরিচালিত করতে পারে। আলো বন্ধুত্বপূর্ণ? ভোক্তাদের দোকানে গড়ে 41 মিনিট ব্যয় করার জন্য বাতাস প্রস্তুত? ব্যাকগ্রাউন্ড মিউজিক কি মানুষের সবচেয়ে অপ্রিয় ধরনের (উদাহরণস্বরূপ, একজন 50 বছর বয়সী মা)?

আপনার দোকান এই মুহূর্তে সবচেয়ে ব্যয়বহুল উপায়ে তার ফ্লোর স্পেস ব্যবহার করে কিনা তা দেখার জন্য আপনি যদি একজন পরামর্শক নিয়োগ করেন, তাহলে আপনার বন্ধু বা পরিবারের সদস্যদের প্রতিক্রিয়া জানাতে বলুন। তারা সুপারমার্কেটের সাথে কথা বলতে এবং কথা বলতে সক্ষম নাও হতে পারে (শেষ ক্যাপ, বিভাজন, স্বাধীন সমন্বয়, ইত্যাদি), এবং বিপণনের মনস্তত্ত্ব স্থাপনে বিশেষজ্ঞ হয়ে উঠতে পারে, তবে তাদের সুপারিশগুলি বিক্রয় বৃদ্ধির দিকে পরিচালিত করতে পারে। 

আপনার দোকানের অভ্যন্তর কি জীবাণুমুক্ত? অলঙ্করণ মশলা আপ করতে আপনি কিছু করতে পারেন? উদাহরণ স্বরূপ , আপনার দোকানের দেয়াল আঁকার জন্য একজন পেইন্টার নিয়োগ করুন যাতে আপনার শহরের সারমর্ম রয়েছে। গ্রাহকরা এমন একটি দোকানে মুদি কেনার প্রশংসা করবে যা কেবল প্রাচীনতম স্টোরগুলির মধ্যে একটি নয়।

আমি আশা করি, আপনি কীভাবে খুচরা মুদি দোকানে বিক্রয় বাড়ানো যায় সে সম্পর্কে নিবন্ধটি উপভোগ করেছেন এবং কিছু ধারণা পেয়েছেন। আপনি যদি এই ধারণাগুলি সঠিকভাবে অনুসরণ করেন তবে আপনি 10X গুণ বেশি বিক্রয় বাড়াতে সক্ষম হবেন। এই খুচরা বিক্রয় কৌশল এবং কৌশলগুলি আপনাকে বিক্রয় বাড়াতে এবং আরও অর্থ উপার্জন করতে সহায়তা করবে। আপনার যদি খুচরা মুদি দোকানে বিক্রয় বাড়ানোর জন্য আরও ধারণা থাকে, সেগুলি আমাদের সাথে শেয়ার করুন। ধন্যবাদ



Next Post Previous Post